সানগ্লাস চোখে আকাশ দেখতে চেয়ো না
- মঈন মুরসালিন ২৭-০৪-২০২৪

এক ঠোঙা স্বপ্ন আজ বাজারে বেচে এলাম
ভাবিনি স্বপ্নকে বাজারজাত করতে হবে
স্বপ্নগুলো কি নষ্ট হয়েছিল, নাকি
স্বপ্নগুলো স্বপ্ন হয়েই উঠেনি।

স্বপ্নের কোন কারিগর নেই
মাঝে মাঝেই হেসে উঠে বুদবুদের মতো
বুদবুদ বাজারে বিক্রি হয় না
তবে কেনো লাল নীল ঠোঙা ভরা স্বপ্ন
এসো ঠোঙাকে রঙ না করে
স্বপ্নগুলোকে রঙিন করি।

মনের যতো রঙ আকাশে ছিটিয়ে
তুমিও আমার মতো দেখো
সানগ্লাস চোখে আকাশ দেখতে চেয়ো না
আকাশ দেখো, দেখো আকাশের কারুকাজ
আকাশ তোমাকে দেবে সোনালী স্বপ্ন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।